ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

আওয়ামী লীগের সম্মেলন গণতন্ত্র ফেরাবে: ফখরুল

অনলাইন ডেস্ক  :::

আওয়ামী লীগের কাউন্সিলের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
থাইল্যান্ডের রাজা ভূমিবল আদুলাদেজের মৃত্যুতে ঢাকায় দেশটির দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর শেষে মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে ফিরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।
image_167532_0

মির্জা ফখরুল বলেন, ‘কেবল সভা সমিতির ব্যাপারেই নয় সব ক্ষেত্রেই গণতন্ত্র সংকুচিতই কেবল নয় গণতন্ত্র প্রায় নির্বাসিত হয়ে গেছে।’  ফখরুল বলেন, “আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাস অনেক সমৃদ্ধ আর এই সম্মেলনেও তারা তা ধরে রাখবে।”

তিনি বলেন, “আজ দেশে যে অবস্থা বিরাজ করছে, যে সংকট তৈরি হয়েছে, এ সংকট থেকে বেরিয়ে আসার জন্য যেহেতু আওয়ামী লীগ এখন সরকারে আছে উদ্যোগটা তাদেরই গ্রহণ করা উচিত। দেশে আবার গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আসা, মানুষের অধিকারগুলোকে ফিরিয়ে দেওয়া, এ দায়িত্ব তাদেরই পালন করা উচিত। আমরা আশা করব এ সম্মেলনের মধ্য দিয়ে তারা সে লক্ষ্যেই তাদের সিদ্ধান্তগুলো গ্রহণ করবে।”বিএনপির মহাসচিব বলেন, “বিএনপি যদি আমন্ত্রণ পায়, তাহলে বিএনপি সিদ্ধান্ত নিবে যে যাবে কি না। কিন্তু এখন পর্যন্ত আমরা আমন্ত্রণ পাইনি।”

সম্মেলনের প্রস্তুতি প্রায় চূড়ান্ত

এদিকে, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। রাজধানী ঢাকাজুড়ে আলোকসজ্জা, ব্যানার-ফেস্টুনসহ নানা সাজসজ্জায় এবার বেশ আলোচিত আওয়ামী লীগের এবারের সম্মেলন।

সম্মেলনকে স্মরণীয় করে রাখতে অতিথিদের খাওয়াদাওয়ার ব্যবস্থায় কমতি রাখছে না দলটি। সম্মেলনে বিদেশি অতিথি, রাজনৈতিক কর্মী, অন্যান্য অতিথিসহ ৫০ হাজার লোকের জন্য খাবারের মেন্যু হিসেবে রাখা হয়েছে কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও।

দুই দিনের সম্মেলনে খাবারের মেন্যুর বিষয়ে খাদ্য উপকমিটির সদস্যসচিব খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, “প্রথম দিন দুপুরে মোরগ পোলাও দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হবে। ওই দিন রাতে থাকবে কাচ্চি বিরিয়ানি। আর পরদিন দুপুরের খাবারের তালিকায়ও থাকবে মোরগ পোলাও। আর প্রতি বেলা খাবারের সঙ্গে পরিবেশন করা হবে বোতলজাত পানি, কোমল পানীয়, ফিরনি, পান এবং টিস্যু পেপার। এর বাইরে দুটি চা ও কফি কর্নার থাকবে।”

দেশের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে। নতুন বার্তা

পাঠকের মতামত: